ইনস্টাগ্রাম পেইজ

Instragram হলো বর্তমান বিশ্বের অন্যতম জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম। অর্থাৎ অন্যন্য যোগাযোগ মাধ্যম ফেসবুক , টুইটারের মতো Instragram এ ও ছবি ভিডিও ইত্যাদি শেয়ার করা যায়।

ইনস্টাগ্রামে ছবি এবং ১৫ সেকেন্ডের মতো দৈর্ঘের যেকোনো ভিডিও আপলোড দেওয়া যায় প্রতিদিন Instragram  ব্যবহার করে বিশ্বের প্রায় ৩০০ মিলিয়ন মানুষ।

ফেসবুকের মতো ইনস্টাগ্রামে পেইজ ক্রিয়েট করা যায়। আজকে আমরা দেখবো কিভাবে ইনস্টাগ্রাম পেইজ খুলবো? এবং এটার কাস্টমাইজেশন করবো?

কিভাবে ইনস্টাগ্রাম পেইজ খুলবেন?

১. প্রথমে আপনাকে আপনার ইনস্টাগ্রাম একাউন্ট এর প্রোফাইল পেইজে যেতে হবে ।

২. এরপর আপনাকে প্রোফাইল পেইজের মধ্যে দেখতে পাবেন Edit Profile । এই Edit Profile অপশনে ক্লিক করতে হবে।

৩. এরপর আপনাকে আপনার পেইজের জন্য একটা প্রোফাইল পিকচার দিতে হবে। উপরে দেখতে পাবেন Change Profile Photo এই অপশন। এই অফশনটাতে ক্লিক করে আপনার প্রোফাইল ফটো চেঞ্জ করতে পারবেন।

কীভাবে ফেইসবুক ভিডিও অটোপ্লে বন্ধ করবেন?

৪.এরপর দেখতে পাবেন Name অপশন। এটাতে ক্লিক করে আপনি আপনার নাম চেঞ্জ করতে পারবেন। এই অপশনটা খুবই গুরুত্বপূর্ণ ।

আপনার অনুযায়ী একটা রিয়াল নেম দিবেন । যাতে করে নামটা খুবই সহজ এবং ছোট শব্দের হয়। কারণ অনেক সময় দেখা যায় বড় অথবা জটিল নাম ইউজ করলে আমরা নিজেরাই নাম ভুলে যায়।

৫. এরপর দেখতে পাবেন Username । এই অপশনটাতে আপনি আপনার ইউজার নেম দিবেন। আপনি একাউন্ট করার সময় যেই ইউজার নেইম দিছেন ঐটাও ব্যবহার করতে পারবেন,

আবার চেঞ্জ করার দরকার হলে আপনি আপনার ইউজার নেম এই অপশনটা থেকে চেন্জ করতে পারবেন। তবে অবশ্যই ইউজার নেইম সহজ একটা শব্দ দিবেন।

৬.এরপর দেখতে পাবেন  Website দেওয়ার অপশন। আপনার যদি ব্যক্তিগত অথবা বিজনেস ওয়েবসাইট থাকে , তাহলে আপনি এখানে এটা ব্যবহার করতে পারেন ।

কারণ আপনার আইডিতে ভালো একটা ফলোয়ার থাকে, তাহলে আপনি চাইলে আপনার ব্লগ সাইট থাকলে ভালো একটা বিজিটর নিতে পারবেন। অথবা বিভিন্ন ওয়েবসাইটের লিংক বসিয়ে এফিলিয়েট করতে পারবেন।

কিভাবে ইনস্টাগ্রাম ফলোয়ার্স বাড়িয়ে তুলবেন ? ১০ টি সিক্রেট টিপস!

৭. এরপর Bio লেখার অপশন পাবেন।! এখানে বায়ুতে আপনি চাইলে আপনার নিশ অথবা আপনার নিজের সম্পর্কে গুরুত্বপূর্ণ তথ্য দিয়ে রাখতে পারেন।! এতে করে আপনার একাউন্ট একটা Professional Look দিবে।

৮.এরপরে আপনি Swith to Professional Account অপশন পাবেন।! এই অপশন দিয়েই আপনি আপনার ইনস্টাগ্রাম আইডিকে ইনস্টাগ্রাম পেইজ এ রূপান্তরিত করতে পারেন। এই অপশন টাতে ক্লিক করেন।

এরপর Continue তে ক্লিক করেন। এভাবৈ কয়েকটা পেইজ স্ক্রল করে যান। এরপর আপনাকে আপনার পেইজের ক্যাটাগরি সিলেক্ট করতে হবে।

ক্যাটাগরি ঠিক করার সময় আপনি খেয়াল রাখবেন !যেন আপনার পেইজ আপনার নিশ অনুযায়ী সঠিক ক্যাটাগরি দেন। আপনি যদি ব্যক্তিগত পেইজ খুলেন তাহলে Personal Blog দিতে পারেন।

যদি মিউজিক নিয়ে খুলতে চান তাহলে Music দিতে পারেন এমনি ভাবে ই-কমার্স হলে E-commrrece দিবেন।

৯. এরপর Dislpay Lavel অপশন পাবেনম এখানে On করা থাকলে ! আপনার প্রোফাইলে আপনার পেইজটি কোন ক্যাটাগরির তা শো করবে। যদি Off করে রাখবেন তাহলে শো করবেনা।

১০. এরপর অপশন পাবেন । আপনার পেইজটি Creator নাকি Buisness এর জন্য! তদি বিজনেস এর জন্য করে থাকেন তাহলে বিজনেন দিবেন । অন্যতায় Creator  দিবেন।

১১. বেশ হয়ে গেল আপনার ইনস্টাগ্রাম পেইজ ! এবার Complete Your Profile এ ক্লিক করে তৈরি করে ফেলুন আপনার ইনস্টাগ্রাম পেইজ।

১২. এরপর আপনার পছন্দ অনুযায়ী আপনার ইনস্টাগ্রাম পেইজ কাস্টমাইজেশন করে নেন।

আজ আর নয় । কথা হবে পরবর্তী আর্টিকেলে। নতুন কিছু নিয়ে। (আল্লাহ হাফেজ)

By BDTrick

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *