ইউটুবার

ইউটুবার দের জন্য জরুরি ৫ টি অনলাইন টুল

১. Canva

আসনি যদি একজন ইউটুবার বা ব্লগার হয়ে থাকেন , নিশ্চয় canva সম্পর্কে আপনার ভালো ধারণা রয়েছে। একটি ভিডিও ভাইরাল হতে কিংবা আকর্ষণীয় করে তুলতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে ভিডিও থাম্বনেল । আর আকর্ষণীয় এবং সহজে থাম্বনেল বানাতে হলে canva টুলের মত বিকল্প আর কিছু হতে পারেনা ।
কারণ আপনি ক্যানভাতে ফ্রিতে বিভিন্ন Template পেয়ে যাবেন। তাছাড়া ও বিভিন্ন ধরনের logo, poster, infographic, youtube channel art ইত্যাদি আপনি ফ্রতিতেই করতে পারবেন। canva ব্যবহার করতে আপনাকে আগে থেকে কোনো ধারণা বা অভিজ্ঞতা প্রয়োজন হবে না আপনার । তাই ভালো থাম্বনেল বানাতে হলে canva ব্যবহার করতে পারেন।

২. Remove. Bg

একজন ইউটুবারের যেকোনো ভিডিওর ক্ষেত্রে থামম্বনেল এর প্রয়োজন হয় , আর থাম্বনেইল তৈরি করার জন্য বিভিন্ন ছবির দরকার হয়। অনেক ক্ষেত্রে দেখা যায় ব্যাকগ্রাউন্ড করার দরকার হয় , তাই এই ওয়েবসাইট থেকে ফ্রিতে ব্যাকগ্রাউন্ড রিণুভ করতে পারবেন ।

ওয়েব ডিজাইনার দের জন্য প্রয়োজনীয় ৭ টি ওয়েবসাইট

এছাড়া ও আপনি যদি আপনার থাম্বনেল অথবা বিভিন্ন ছবি এডিট করার জন্য ব্যাকগ্রাউন্ড রিমুভের প্রয়োজন পরে তাহলে আপনি এই ওয়েবসাইট থেকে ফ্রিতেই ব্যাকগ্রাউন্ড রিমুভ করতে পারবেন।

৩. OBS

OBS হলো একটি স্ক্রিন রেকর্ডিং সফটওয়্যার । এর মাধ্যমে আপনি খুব সহজেই স্ক্রিন রেকর্ড করতে পারবেন । আমি নিজেও স্ক্রিন রেকর্ড করি এই OBS সফটওয়্যার দিয়ে ।

কীভাবে ফ্রী তে ওয়েবসাইট তৈরি করবেন?

আর মডার ব্যাপর হচ্ছে এটি একটি অফলাইন সফটওয়্যার । একজন ইউটুবারের জন্য স্কিন রেকর্ডার একটি গুরুত্বপূর্ণ সফটওয়্যার , বিশেষ করে টেক ইউটুবারদের ক্ষেত্রে এটি বেশি প্রয়োজন পরে । কারণ তারা অনেক সময় অনে স্কিনে বিভিন্ন এপস, সহ বিভিন্ন ধরনের রিভিউ করে থাকে । এতে তাদের স্কিন রেকর্ডার প্রয়োজন পরে ।

৪. keywordtool.io :

এই টুল দিয়ে আপনি আপনার নিশ বা বিষয়ের সাথে জড়িত অনেক লাভদনক এবং লো কম্পিটিটিভ কিওর্য়াড এবং অনুযায়ী বিভিন্ন ধরনের নতুন কিওয়ার্ড খুজে নিতে পারেন খুব সহজেই । তাই যারা চান নিজের ভিডিও এসইও করে রেংক করাবেন তাদের জন্য এই টুলসটি খুব কাজে দিবে । কারণ এই টুলস থেকে যেই কিওয়ার্ড গুলো পাবেন , সেগুলো প্রতিনিয়ত google , youtube এ সার্চ হয় ।

  1. ৫. Shortcut
    Shortcut হলো একটি ভিডিও এডিটিং সফটওয়ার । এ্য মাধ্যমে ফ্রিতে ভিডিও এডিটিং করতে পারবেন । একজন ইউটুবারের প্রধান কাজই হলো ভিডিও তৈরি করা । আর সেই ভিডিও তৈরি করতে প্রয়োজন ভিডিও এডিটর । আর এই সফটওয়্যারটিতে ফ্রিতেই অনেক টুলস পেয়ে যাবেন। আমি নিজেও এই সফটওয়্যারটি ব্যবহার করি।

 

By BDTrick

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *